শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মোঃ শফিক মিয়া ও জাহেদুল ইসলাম লিটু আওয়ামী লীগ থেকে বহিষ্কার আবদুল হান্নানের ত্যাগের কথা আজীবন স্বরণ করবে বদরখালীবাসী বদরখালীতে স্বরণ সভায়–আমিনুল ইসলাম নৌকার বিরোধীতা করবেন কপালে শনির দশা আছে: হারাতে হবে পদ চকরিয়ায় কুয়ার পানিতে ডুবে শিশুর মৃত্যু চট্টগ্রামে পথহারা’ কিশোরীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেফতার ৩ চিড়িয়াখানায় বাঘিনী শুভ্রার ঘরে প্রথম সন্তান, বেড়ে উঠছে ‘মানুষের মমতায়’ বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হান্নানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এমপি কমলের সাক্ষাত খাগড়াছড়িতে নৈসর্গিক শিশুপার্ক নির্মাণ করা হবে : ফজিলাতুন নেসা ইন্দিরা দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দল থেকে ১১ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিস্কার করছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪০,১১০
সুস্থ
১,৪৯৭,০০৯
মৃত্যু
২৭,১৪৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকার তিন কর্মী আহত চকরিয়া পৌর নির্বাচনকে ঘিরে নির্বাচনী সহিংসতা শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

উত্তপ্ত হয়ে উঠেছে কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচন। শুরু হয়েছে নির্বাচনী সহিংতা। নির্বাচনী প্রচারণা চালানোর সময় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকা প্রার্থীর তিনজন কর্মী আহত হয়েছেন। তাদেরকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।
এ হামলার ঘটনার জন্য স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হক ও তার বাহিনীকে দায়ী করেছেন নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী। এদিন বিকাল ৪টায় প্রধান নির্বাচনী কার্যালয়ে তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশ করেছে নৌকা প্রতিকের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, সোমবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের সামনে নৌকার সমর্থনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সবুজ চৌধুরী, রাজিব খান, রোপেছ খান ও অন্যান্য কর্মীরা। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই নারকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হকের নেতৃত্বে মিজানুর রহমান, রুবেল, দলিল, আব্দুল কাইয়ুম, শিব্বির আহমদ, হুমায়ুন কবির, হাসান আল বছরী, মো. শোয়াইব, মিজানুর রহমান, আব্দুল মজিদ, নুরুল আবচার, নুরুল হক, সাদ্দাম হোসেন, মিশুক, মো. পারভেজ ও মো. ফেরদৌস সহযোগীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে কর্মীদের ঘিরে ফেলেন। এ সময় সন্ত্রাসীরা তাদের শর্টগান থেকে গুলি ছুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির পর আমার কর্মীদের ধরে লোহার রড, হকিষ্টিক দিয়ে বেদম মারধর করে। এমনকি সন্ত্রাসীরা আমার কর্মী সবুজ চৌধুরী, রাজিব খান ও রোপেছ খানের উপর বিদ্যুতের হিট দিয়ে পাশবিক নির্যাতন চালায়। বর্তমানে তারা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী আরও বলেন, আমি মেয়র হিসেবে গত পাঁচবছর ধরে পৌর এলাকায় অভূতপূর্ব উন্নয়ন করেছি। তাই আমার জনপ্রিয়তায় ঈর্ষান্তি হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থরা সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। তাদের এহেন কার্যক্রমে আমি নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শংকিত। তিনি বলেন, যে কোন কিছুর বিনিময়ে আমি শান্তিপূর্ণ নির্বাচন চাই। এজন্য প্রশাসনের সংশ্লিষ্ঠ উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী।
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, নৌকা প্রতীকের প্রধান এজেন্ট আকম গিয়াস উদ্দিন, শাহনেওয়াজ তালকুদার ছাড়াও নৌকা প্রতীকের কয়েকশত সমর্থক উপস্থিত ছিলেন। পরে হামলার নিন্দা জানিয়ে নৌকা প্রতীকের সমর্থকরা একটি ঝাড়–মিছিল বের করে।

 

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon