শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মোঃ শফিক মিয়া ও জাহেদুল ইসলাম লিটু আওয়ামী লীগ থেকে বহিষ্কার আবদুল হান্নানের ত্যাগের কথা আজীবন স্বরণ করবে বদরখালীবাসী বদরখালীতে স্বরণ সভায়–আমিনুল ইসলাম নৌকার বিরোধীতা করবেন কপালে শনির দশা আছে: হারাতে হবে পদ চকরিয়ায় কুয়ার পানিতে ডুবে শিশুর মৃত্যু চট্টগ্রামে পথহারা’ কিশোরীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেফতার ৩ চিড়িয়াখানায় বাঘিনী শুভ্রার ঘরে প্রথম সন্তান, বেড়ে উঠছে ‘মানুষের মমতায়’ বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হান্নানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এমপি কমলের সাক্ষাত খাগড়াছড়িতে নৈসর্গিক শিশুপার্ক নির্মাণ করা হবে : ফজিলাতুন নেসা ইন্দিরা দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দল থেকে ১১ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিস্কার করছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪০,১১০
সুস্থ
১,৪৯৭,০০৯
মৃত্যু
২৭,১৪৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৯০৭
সুস্থ
২,৯১৯
মৃত্যু
৩৮
স্পন্সর: একতা হোস্ট

চকরিয়ায় গ্রাম আদালত চলাকালে ফেসবুক লাইভ দুই সহোদরের মোবাইল জব্দ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজারের চকরিয়ায় গ্রাম আদালতে চলাকালে মোবাইলে লাইভ চালানোয় দুই ভাইয়ের মোবাইল জব্দ করা হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে উপজেলার হারবাং ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। বিষয়টি ফেসবুকে ভাইরাল করার পর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
জানা যায়, হারবাং ইউনিয়ন পরিষদে রবিবার গ্রাম আদালত চলাকালীন হারবাং শাহ সুফি মাজারের খাদেম মৃত ফয়েজ আহমদ ফকির এর পুত্র আবুল হাশেম তার ভাই সাজ্জাদ হোসেন, আবুল কাশেম, মোহাম্মদ শাহজাহান তাদের ওয়ারিশ সনদপত্রের জন্য পরিষদে যায়। এসময় পূর্ব পরিকল্পিতভাবে ইউনিয়ন পরিষদে এসে অফিস কক্ষের বাইরে থেকে লাইভ সম্প্রচার করে গ্রাম আদালত চলাকালীন ইউনিয়ন পরিষদের সচিব কক্ষে প্রবেশ করেন।
সচিব মোহাম্মদ সালাহউদ্দিন কাদের ওরা কেন আসছে জানতে চাইলে তারা জানায় লাইভ চলছে। সচিব সরকারী কার্যালয়ে বিনা অনুমতিতে লাইভ কেন জিজ্ঞেস করলে তারা জানান, আমরা ইউএনও স্যারের সাথে আলাপ করে এখানে এসেছি। ইউপি সচিব তৎক্ষনাত ইউএনওকে বিষয়টি মোবাইল ফোনে অবগত করেন। ইউএনও চেয়ারম্যানকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।
ইউপি সচিব জানান, ইউএনও স্যারের নির্দেশনা মতে বিনা অনুমতিতে লাইভ ধারণকৃত মোবাইল দুটি জব্দ করে ইউএনও স্যারের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়। ২টি মোবাইল জব্দ করা হলেও আবুল হাশেম শাহ এর হাতে থাকা মোবাইলে লাইভ ধারণ করে পালিয়ে যায়।
ইউপি সচিব জানান, বিগত ৩/৪ বৎসর যাবত চেয়ারম্যানের সাথে মাজার মসজিদের একটি মিথ্যা ঘটনাকে কেন্দ্র করে চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা রয়েছে। উল্লেখিত ঘটনার জের ধরেই আবুল হাশেম শাহ পূর্ব পরিকল্পিতভাবে ইউনিয়ন পরিষদে গিয়ে সচিব কক্ষে প্রবেশ করে বিনা অনুমতিতে লাইভ প্রচার করে অন্য আরেকটি ঘটনা সাজানোর অপচেষ্টা চালিয়েছে বলে তিনি মনে করেন।
চেয়ারম্যান মিরানুল ইসলাম বলেন, গ্রাম আদালত চলাকালীন হঠাৎ কয়েকজন যুবক ইউনিয়ন পরিষদে ঢুকে ফেসবুকে লাইভ প্রচার করায় ইউএনও এর নির্দেশে তাদের মোবাইলগুলো জব্দ করে ইউএনও অফিসে পাঠিয়ে দেওয়া হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত চলাকালীন মোবাইলে ভিডিও ধারণ করায় দুইটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon