বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কৈয়ারবিলে নৌকা পেতে মরিয়া বিএনপির আবজাল বসে নেই আ.লীগ নেত্রী রেখাও হাটহাজারীতে মন্দির ভাংচুরের মামলায় বিএনপির তিন নেতা গ্রেফতার ফাইজারের টিকা নিতে মানুষের হুমড়ি শেখ রাসেলের জন্মদিনে চট্টগ্রামে জেলা প্রশাসনের নানা কর্মসুচী চকরিয়ায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে কোমল পানীয় বাবলআপ এর ডিপো আল-রাজি চক্ষু এন্ড ডক্টরস চেম্বার প্রতিষ্ঠানটি নিলামে বিক্রয় করা হবে যে কোনো মূল্যে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুন : জাসদ লামায় প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আর্থিক অনুদান বিতরণ খাগড়াছড়িতে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কাকারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা ইছমতের প্রার্থীতা ঘোষণা

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৬,২৯৬
সুস্থ
১,৫২৯,০৬৮
মৃত্যু
২৭,৭৮৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪৬৯
সুস্থ
৬৯৭
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

চকরিয়া পৌর নির্বাচনে আ.লীগের মনোনীত প্রার্থী আলমগীর চৌধুরী জয়ী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

দ্বিতীয় বারের মতো চকরিয়া পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর চৌধুরী। তার প্রাপ্ত ভোট ২১৪৬৬। তার নিকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের জিয়াবুল হক পেয়েছেন ১০২১৫ ভোট। নৌকা প্রতিকের প্রার্থী আলমগীর চৌধুরী ১১২৫২ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হককে পরাজিত করে। গতকাল সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ভোটের ফলাফল ঘোষণা করেন চকরিয়া উপজেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ সামসুল তাবরীজ। ফলাফল অনুযায়ী ৯টি ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলররা হলেন ১নং ওয়ার্ডে নুরুচ্ছফি (আ.লীগ), ২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম হিমু (আ.লীগ), ৩নং ওয়ার্ডে মো হানিফ (আ.লীগ), ৪নং ওয়ার্ডে মো. জাফর আলম কালু (বিএনপি), ৫নং ওয়ার্ডে ফোরকানুল ইসলাম তিতু (আ.লীগ) ৬নং ওয়ার্ডে আবদুস ছালাম (বিএনপি), ৭নং ওয়ার্ডে নুরুল আমিন (আ.লীগ), ৮নং ওয়ার্ডে মুজিবুল হক (আ.লীগ), ৯ নং ওয়ার্ডে বেলাল উদ্দিন (আ.লীগ)। সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১,২,৩ নং ওয়ার্ডে রাশেদা বেগম (বিএনপি), ৪, ৫, ৬নং ওয়ার্ডে ফারহানা ইয়াছমিন ফোরকান (আ.লীগ), ৭, ৮, ৯নং ওয়ার্ডে আঞ্জুমান আরা (আ.লীগ। বিগত পৌরসভার নির্বাচিত ৯ কাউন্সিলরে মধ্যে ৬ জন নতুন মুখ এবং ৩ জন পূনরায় নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত আসনে ২জন পূনরায় এবং ১জন নতুন মুখ নির্বাচিত হয়েছেন।
এদিকে সোমবার চকরিয়া পৌরসভার নির্বাচন শান্তিপূর্ন ভাবে সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নিবার্চন চলাকালীন বেলা ১২টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হলে ভোট গ্রহণ কিছুটা বিঘিœত হয়। এরপর ও স্বতস্পূর্তভাবে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। নির্বাচন চলাকালীন কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে র‌্যাব, পুলিশ, বিজিবি মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য : পৌরসভার ১৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ভোট গ্রহণের দিন ১২ জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দুটি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স মাঠে কাজ করেছে।
এবার জেলায় প্রথমবার ইভিএমের মাধ্যমে চকরিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৩ মেয়র প্রার্থী, সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নারী ও পুরুষ মিলে মোট ভোটার ৪৯ হাজার ৭৯৯জন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon