রবিবার, ০৯ মে ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭২,১২৭
সুস্থ
৭০৬,৮৩৩
মৃত্যু
১১,৮৭৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

কাল খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ : চারস্থরের নিরাপত্তা জোরদার

শংকর চৌধুরী, খাগড়াছড়ি
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

দ্বিতীয় ধাপে কাল ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন সংক্রান্ত সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাত ৮টা থেকে শেষ হয়ে গেছে প্রার্থীদের প্রচার প্রচারণা। তাই শেষ দিনের প্রচারণায় ব্যস্ত ছিলেন প্রার্থীরা।

এদিকে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের সব কটি ভোট কেন্দ্রকে ঝুঁঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। বিশেষ চার স্তরের নিরাপত্তার সঙ্গে থাকবে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার। রাত থেকে যানবাহন চলাচলে বিধি নিষেধের আওতায় আসছে খাগড়াছড়ি। নিরাপত্তার চাদরে ঢেকে গেছে পুরো শহর।
খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার রাজু আহমেদ জানান, এবার খাগড়াছড়ি পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে এক প্লাটুন র‌্যাব ও দুই প্লাটুন বিজিবি থাকবে।

অন্যদিকে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বেশ কিছু বিধি নিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত (১৫ জানুয়ারি) রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত খাগড়াছড়ি শহরে ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে ১৭ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

তবে রিটার্নিং অফিসার কর্তৃক অনুমোদিত এজেন্ট এবং দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য এ নির্দেশনা শিথিলযোগ্য। এছাড়া সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনী, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাসসহ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এবার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ ও কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, বিএনপির ইব্রাহিম খলিল, জাতীয় পার্টির ফিরোজ আহমেদ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল আলম। এবার খাগড়াছড়ি পৌরসভার মোট ভোটার ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon