রবিবার, ০৯ মে ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭২,১২৭
সুস্থ
৭০৬,৮৩৩
মৃত্যু
১১,৮৭৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

আত্বহনন প্ররোচনায় অভিযুক্ত হুইপপুত্র শারুন ও বসুন্ধরার এমডি সায়েম আনভীর!

বশির আল মামুন, চট্টগ্রাম ব্যুরো
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

চট্টগ্রাম ও ঢাকায় দেশের শীর্ষস্থানীয় দুই শিল্পপতির ছেলে আত্বহনন প্ররোচনার অভিযোগে অভিযুক্ত এ সংবাদটি এখন ‘টক অব দা কান্ট্রি’। চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তা মোর্শেদ চৌধুরী আত্মহত্যার ঘটনায় প্রথম অভিযুক্ত হন পটিয়ার এমপি হুইপ শামসুল হক চৌধুরীর পুত্র শারুন চৌধুরী। আর গতকাল রাজধানীর গুলশানে তরুণী মোসারাত জাহান (মুনিয়া) আত্মহত্যার ঘটনায় আত্বহননের অভিযোগ উঠে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলে সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে। ইতোমধ্যে অভিযুক্ত সায়েমের বিরুদ্ধে মামলা করেছেন মুনিয়ার বড় বোন নুসরাত জাহান।
গত ১১ এপ্রিল, রোববার শারুনসহ আরও কয়েকজনের বিরুদ্ধে আত্বহননের প্ররোচনার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন নিহত মোর্শদের চৌধুরীর স্ত্রী ইশরাত জাহান। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন ২০১০ সাল থেকে আপন ফুফাতো ভাইদের সাথে ব্যবসা করতে গিয়ে ধার নেওয়া টাকা পুরো পরিশোধ করার পরও অতিরিক্ত টাকা দেওয়ার অব্যাহত চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন মোর্শেদ। কোনো নথিপত্র ছাড়া অভিযুক্তরা মোরশেদকে ২৫ কোটি টাকা ঋণ দেন। মোর্শেদ চৌধুরী ওই টাকার বিপরীতে তাদের ৩৮ কোটি টাকা শোধ করেন। পাওনা টাকার চেয়ে ১৩ কোটি টাকা বেশি দেওয়ার পরও মোর্শেদের উপর ক্রমাগত মানসিক নির্যাতন চালান আসামীরা।
তিনি আরও বলেন, ব্যবসায়িক পার্টনার না হওয়ার পরও হুইপপুত্র শারুন চৌধুরী ও সাবেক ছাত্রনেতা আরশাদুল আলম বাচ্চুর অব্যাহত চাপ, হুমকি দিতেন। বাসায় হামলা করেছিলেন। ওদের চাপের কারণেই আমার স্বামী আত্মহত্যা করেছে।
এদিকে রাজধানীর গুলশানে মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যার ঘটনায় এবার ফেসে গেলেন দেশের সর্ববৃহৎ শিল্পগ্রুপ বসুন্ধারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।
লাশ উদ্ধারের পর সোমবার রাত দেড়টার দিকে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন মুনিয়ার বড় বোন নুসরাত জাহান। তবে পুলিশ জানায়, শিল্পপতির ওই পরিবারের লোকজনের সঙ্গে মনোমালিন্যের অভিযোগ করেছেন মুনিয়ার বড় বোন। সম্প্রতি একটি ইফতার পার্টিকে কেন্দ্র করে মনোমালিন্য আরও ঘনীভূত হয় বলেও জানায় সূত্রটি।
গুলশান থানা পুলিশ সূত্রে জানা গেছে, মোসারাত জাহান মুনিয়া নামের ওই তরুণীর পরিবার কুমিল্লায় বসবাস করলেও তিনি উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করার জন্য ঢাকাতেই থাকতেন।
পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী জানান, বাসাটির বাড়িওয়ালার কাছ থেকে প্রাপ্ত চুক্তিপত্র অনুযায়ী ফ্ল্যাটটি মার্চ মাসের ১ তারিখে ভাড়া নেন মুনিয়া। দুই লাখ টাকা অগ্রিম ও মাসিক এক লক্ষ টাকায় ওই ফ্ল্যাটটি ভাড়া নেওয়ার বিষয়টি চুক্তিপত্রে উল্লেখ আছে।
দুইটি আত্বহনন প্ররোচনার অভিযোগের ঘটনায় হুইপপুত্র শারুনের বিষয়য়ে মিডিয়া সরব থাকলেও অভিযোগ ওঠেছে সায়েম সোবহান আনভীরের অভিযোগের ঘটনায় মিডিয়া পুরোপুরি নীরব।
চট্টগ্রামে কর্মরত এক সাংবাদিক জানান, দেশের বৃহত্তর মিডিয়া গ্রুপ ইস্ট ওয়েস্টের মালিকও বসুন্ধরা গ্রুপ। তাদের প্রত্যক্ষ নিয়ন্ত্রণে চলছে দৈনিক কালের কণ্ঠ, বাংলানিউজ২৪.কম, বাংলাদেশ প্রতিদিন, নিউজ২৪সহ আরও বেশ কয়েকটি মিডিয়া হাউজ।
এ বিষয়ে কথা বলতে চাইলে কিছু বলার নাই বলে মুঠোফোনে জানিয়েছেন হুইপপত্র নাজমুল হক শারুন আর মুঠোফোন বন্ধ পাওয়া যায় সায়েম সোবহান আনভীরের।
অভিযোগ আছে—শারুনের প্রথম বান্ধবীকে ভুলিয়ে-ভালিয়ে কেড়ে নেন সায়েম সোবহান আনভীর। এ নিয়ে দুজনের মধ্যে প্রকাশ্য দ্বন্দ্বও ছিল। সাম্প্রতিক সময়ে শারুনের বিরুদ্ধে ব্যাংকার মোর্শেদ চৌধুরী আত্বহনন প্ররোচনার অভিযোগ ওঠলে সে বিষয়ে সক্রিয় ছিল বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্টওয়েস্টগ্রুপের গণমাধ্যমগুলো ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon