রবিবার, ০৯ মে ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭২,১২৭
সুস্থ
৭০৬,৮৩৩
মৃত্যু
১১,৮৭৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সেই যুবলীগ নেতা আদরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৩ মে, ২০২১

কক্সবাজারের চকরিয়ায় তিন সংবাদকর্মীর উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। ৩ মে সোমবার দুপুরে নির্যাতিত সংবাদকর্মী দৈনিক আমার সংবাদের চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে থানায় মামলাটি দায়ের করেন।
মামলায় বির্তকিত যুবলীগ নেতা ও হামলার মূল পরিকল্পনাকারী পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরকে প্রধান করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২ জনসহ মোট ২২ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।
নির্যাতিত তিন সংবাদকর্মী হলেন- দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর চকরিয়া প্রতিনিধি এবং প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল।
মামলা বাদি সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ বলেন, গত এক সপ্তাহ ধরে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় যুবলীগ নেতা ও পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের উপর বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্ট প্রকাশের পর রবিবার পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের একজন সহকারি পরিচালক ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরজমিন তদন্ত করতে আসেন। ওই রিপোর্ট সংগ্রহ মোটারসাইকেল যোগে ডুলাহাজারায় যান তিনি সহ সংবাদকর্মী মনছুর মহসিন ও মোস্তফা কামাল।
বাদি আরো দাবি করেন, সংবাদ সংগ্রহ শেষে ফিরে আসার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরো ২০-২৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় তারা আমাদের মারধর করে ব্যবহৃত মোবাইল সেট,পকেটে থাকা নগদ টাকা ও মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদকর্মীদের উপর হামলা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নই। এ ঘটনায় ইতোমধ্যে থানায় মামলা দায়ের করা হয়েছে। আমরা সংবাদকর্মীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করার দাবী জানাচ্ছি। সাথে যারা এই হামলার পিছনে ইন্ধন দিয়েছেন তাদেরও আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
এব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, তিন সাংবাদিকের উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon