বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:১২ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

চকরিয়ার হারবাংয়ে কেন্দ্র পরিবর্তন চিরিঙ্গায় ৩টি ঝুকিপূর্ন কেন্দ্রে আইনশৃঙ্খলাবাহিনী বাড়ানোর দাবী

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থধাপের ইউপি নির্বাচন। এরমধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে চকরিয়া উপজেলার ৮ ইউপিতে। তারমধ্যে আলোচিত হচ্ছে চিরিঙ্গা ইউপি নির্বাচন। নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান প্রার্থীদের পাল্টাপাল্টি বক্তব্যে আতঙ্কের মধ্যে রয়েছে ভোটারগণ।
তবে একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকদের অতি উৎসাহী কর্মকান্ডের কারণে আতঙ্কে রয়েছে কেন্দ্রের আশপাশ এলাকার মানুষ। এমনকি এসব কেন্দ্রে দাঙ্গা-হাঙ্গামা, কেন্দ্র দখল কিংবা ভোট চুরির আশঙ্কা করছেন অনেকেই।
চিরিঙ্গা ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৩টি ভোট কেন্দ্র মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। এরমধ্যে চিরিঙ্গা ইউপির ৫নং ওয়ার্ডের ছারা বটতল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডের বর বটতল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭নং ওয়ার্ডের সওদাগরঘোণা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র। ভোটারগণ নির্ভিগ্নে ভোট দিতে পারে সেজন্য কেন্দ্র গুলোতে ম্যাজিষ্ট্রেট ও অধিক আইনশৃঙ্খলাবাহিনী বাড়ানোর জোর দাবী জানিয়েছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীগণ।
চিরিঙ্গা ইউপির নির্বাচন শান্তিপূর্নভাবে করার জন্য জোর দাবী জানিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, একটিমহল নির্বাচনকে ঘিরে আতঙ্ক ছড়াচ্ছেন। তারা নাকী তিনটি ভোট কেন্দ্র দখল করবে বলেও অপপ্রচার চালাচ্ছেন। চিরিঙ্গা ইউপি নির্বাচন শান্তিপূর্ন হবে। কারও হুমকি ধমকিও মানবে না ভোটাররা। তারা পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। আমি ভোটের দিন ম্যাজিষ্ট্রেট ও বিপুল আইনশৃঙ্খলাবাহিনী দেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।
এদিকে হারবাং ইউপিতে একটি ভোট কেন্দ্র পরিবর্তন করার দাবি করেছেন স্থানীয় এলাকাবাসী। এ বিষয়ে তারা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন।
উপজেলা নিবার্চন কর্মকর্তার ৯টি ওয়ার্ডের মধ্যে ৩নং ওয়ার্ডে নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চুডান্ত করেছে। কেন্দ্রটির পুরানো ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মাণের কারণে ভোট গ্রহণ করতে সমস্যা হবে। কেন্দ্রের ওঠানের মধ্যে ভবনের নির্মাণ সামগ্রীও পরিত্যাক্ত অবস্থায় পড়ে রয়েছে। ভোটারগণ লাইনে দাড়াতে সমস্যা হবে। এমনকী ভোটের আগের দিন প্রিসাইডিং অফিসার, সহকারি প্রিসাইডিং, পোলিং অফিসার ও আইনশৃঙ্খলাবাহিনী রাত্রী যাপন করতে পারবে না।
হারবাং ইউপির আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মেরাজউদ্দিন মিরাজ বলেন, চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ৮টি গ্রাম নিয়ে গঠিত ৩নম্বর ওয়ার্ড। হারবাং ইউনিয়নের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ন ৩নং ওয়ার্ডটি। জনসংখ্যা ও ভোটার সংখ্যায় অন্যান্য ওয়ার্ডের চেয়ে অনেক বেশি। তিনি আরও বলেন, বিগত নির্বাচন এই ওয়ার্ডের কালা সিকদারপাড়া নুরানী মাদ্রাসা কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এবারও ওইকেন্দ্রে ভোট গ্রহণ করার দাবী করছেন তিনি। তাই দ্রুত সময়ে কেন্দ্র পরিবর্তন করে অনত্রে ভোট গ্রহণের দাবী জানান স্থানীয় এলাকাবাসী।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থধাপে চকরিয়া উপেজলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ন নির্বাচন করতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে। কোন ধরণের সমস্যা হবে বলে আমি মনে করি না।
তিনি আরও বলেন, হারবাং ইউপি ৩নং ওয়ার্ডের ভোট কেন্দ্র পরিবর্তনের বিষয়টি কেউ লিখিত দেয়নি। লিখিত দিলে আমরা পরিদর্শনে গিয়ে পরিবর্তন করার মতো হলে অবশ্যই পরিবর্তন হবে বলে তিনি জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon