বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:১২ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

দৃশ্যমান হচ্ছে কক্সবাজার ইনডোর স্টেডিয়াম

মাহাবুবুর রহমান, কক্সবাজার
  • আপডেট টাইম : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

কক্সবাজার ইনডোর স্টেডিয়াম নির্মাণ কাজ শেষ পর্যায়ে তাই দৃশ্যমান হয়েছে জেলা ক্রীড়ামুদিদের অনেক দিনের লালিত স্বপ্ন ইনডোর স্টেডিয়াম। আর অল্প কিছু কাজ শেষ হলে আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আর এই ইনডোর স্টেডিয়াম নির্মাণ কাজ সম্পন্ন হলে কক্সবাজারের ক্রীড়াঙ্গনের অনেক বড় অবদান রাখবে বলে জানান জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।
চলতি বছরের ৩ মার্চ কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজ উদ্বোধন করেছেন সরকারের ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তবে এর আগেই নির্মাণ কাজের কিছুটা অগ্রগতি হয়েছিল সে হিসাবে প্রায় ৯ মাসের মধ্যেই দৃশ্যান হয়েছে কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজ। এতে বেশ খুশি জেলার সাধারণ ক্রীড়ামুদি থেকে শুরু করে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।

এ ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন বলেন, কক্সবাজার ইনডোর স্টেডিয়াম সহ মূল মাঠের গ্যালারী সহ বিভিন্ন উন্নয়ন কাজের জন্য প্রায় ২০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। সময় চলতি মাসের জুন মাসের শেষ হলেও করোনা পরিস্থিতি সহ বিভিন্ন কারণে কাজ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান ফলে মন্ত্রনালয় থেকে তারা সময় বাড়িয়ে নিয়েছিল। তবে আমার মতে অন্যান্য প্রতিষ্ঠানের চেয়ে কাজ অনেক দ্রুত হয়েছে এবং কাজের মানও ভাল হয়েছে। কারণ আমরা সার্বক্ষনিক তদারকি সহ বিভিন্ন দায়িত্ব পালন করেছি।

তিনি আরও নান, ইতিমধ্যে জেলা সমস্ত ক্রীড়ামুদিদের দীর্ঘদিনের দাবী ইনডোর স্টেডিয়াম নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এখন শুধু প্লাস্টার করা বাকী। মূল কাজ হয়ে গেছে। আসা করছি দু এক মাসের মধ্যে সেটা উদ্বোধন করা যাবে।

জসিম উদ্দিন জানান, এখানে জিসনেসিয়াম, মূল খেলার পিস, গ্যালারী, ড্রেসিং রুম, প্রশিক্ষণ রুম সহ অনেক কিছুর সুবিধা আছে।

জেলা উশু এসোসিয়শনের সাধারণ সম্পাদক মো.শেখ সেলিম জানান, বাংলাদেশের মধ্যে ইনডোর গেমসে কক্সবাজার এখন মডেল। প্রায় সময় জাতীয় এবং আর্ন্তজাতিক ভাবে ইনডোর খেলার গোল্ড সহ বিভিন্ন পুরস্কার অর্জন করছে আমাদের শিক্ষার্থীরা। বর্তমানে অনেক প্রতিকূলতার মাঝে প্রশিক্ষণ এবং গেমস আয়োজন করতে হয়। অনেক সরাঞ্জামও নেই তবুও আমাদের ছেলেমেয়েরা ভাল করছে তাদের প্রতিভার কারনে। সেখানে আমাদের দীর্ঘদিনের দাবী ছিল একটি আর্ন্তজাতিক মানের ইনডোর স্টেডিয়াম, অনেক দিন পর হলেও সেটা স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। এতে আমরা বেশ খুশি। আমি মনে করি কক্সবাজারের খেলোয়াড়রা এতে বেশ ভাল সুযোগ সুবিধা পাবে এবং ভাল ফল বয়ে আনতে পারবে।

জেলা কারাতে এসোসিয়েশনের সভাপতি সাবেক পৌর কাউন্সিলার সিরাজুল হক বলেন, কারাতে এক সময় কক্সবাজারের পরিচয় বহন করতো, জাতীয়ভাবে কারাতে খেলাকে প্রমোট করেছে কক্সবাজারের বাসিন্দারা। দীর্ঘ বছর পর আবার কারাতে খেলাতে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পেরে আমরা বেশ আনন্দিত। আর নব প্রতিষ্টিত ইনডোর স্টেডিয়াম কারাতে সহ জেলা সমস্ত ইনডোর খেলাকে আরো এগিয়ে নিতে বড় ভুমিকা রাখবে। জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন এবং আবছার উদ্দিন বলেন, ফুটবল, ক্রিকেটের পাশাপাশি আমাদের ইনডোর গেমস গুলোতে বেশ সফলতা আছে। কক্সবাজারে জেলা ক্রীড়া সংস্থার অনেক ছেলেমেয়ে আর্ন্তজাতিক গেমসেও অংশ গ্রহণ করে পুরস্কার নিয়ে আসছে এটা আমাদের জন্য অনেক গৌরবের কিন্তু আমরা তাদের ভাল মাঠ, ভাল পরিবেশ দিতে পারি না, অনেক অভিবাবকরা মাঠে বসে বা দাড়িয়ে থেকে তাদের বাচ্চাদের প্রশিক্ষণ নেয়। এখন আমাদের নতুন সংযোজন ইনডোর স্টেডিয়াম নির্মাণ কাজ শেষ হলে আসা করি পুরো বাংলাদেশে আমাদের ছেলেমেয়েরা আরো অনেক ভাল করবে। এটা জেলাবাসীর জন্য অনেক বড় অর্জন হয়ে থাকবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon