বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পানছড়ির ভুমিদস্যু ও মামলাবাজ আব্দুল করিমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি :
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

খাগড়াছড়ির পানছড়ি উপজলার বাজার এলাকায় পিতার জমি জাল জালিয়াতির মাধ্যমে নিজ নামে রেকর্ড করে সহোদর ভাই-বোনদের উচ্ছেদ ষড়যন্ত্র, মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার প্রতিবাদ সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

শুক্রবার (৩ ডিসেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ভুক্তভোগী দুলাল মিয়া ও অপরাপর ভাই-বোনেরা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য দুলাল মিয়া অভিযোগ করে বলেন, তার সহোদর সৎ ভাই আব্দুল করিম ২ এপ্রিল ১৯৭৬ সালে জন্মগ্রহণ করেন। অথচ, ১৯৮১ সালে তিনি তার পিতার ভাগ দখলীয় ৫ একর সম্পত্তি জাল জালিয়াতির মাধ্যমে নিজ নাম রেকর্ড করেন। মাত্র ৫ বছর বয়স বন্দোবস্তী পাওয়ার নিয়ম না থাকলেও জাল জালিয়াতির মাধ্যম ভূয়া কাগজপত্র সৃজন করে এমন হয়রানি করছেন। পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী বিজয় কুমার দে সহ এলাকার দলীয় নেতাদের নামে বসতবাড়ী থেকে জোর করে উচ্ছেদ, হামলা চালিয়ে মারধর ও প্রাণ নাশের হুমকী দিচ্ছে বলে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূণ্য মিথ্যা বানোয়াট। মিথ্যা তথ্যদিয়ে সংবাদ সম্মলনের নামে বিভ্রান্তি সৃষ্টিরও অভিযোগ করা হয়। এছাড়াও আব্দুল করিম ১১৫ নং হোল্ডিংয় ৫ একর ভূমি দাবি করলেও তার নাম ভূমি অফিস রক্ষিত বালামে কোনো রেকর্ড পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, জাল জালিয়াতির মাধ্যমে কবুলিয়ত দিয়ে আব্দুল করিম এখন পর্যন্ত তার ৮ ভাই ও ৭ বোনের বিরুদ্ধে ৮টি মামলা দায়ের কর হয়রানি করে আসছে। তারা অভিযোগ করেন, আব্দুল করিম একজন প্রতারক, ভুমিদস্যু দাঙ্গা-হাঙ্গামা ও মামলাবাজ বলে অভিযাগ করেন তারা। চলমান হয়রানি থেকে রক্ষা পাওয়ার জন্য এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলন ভুক্তভোগী পরিবারের আব্দুল আলী, আব্দুল আহাদ, আব্দুল মজিদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon