বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

৬ প্রবীণ পাচ্ছেন চট্টলার বীর সম্মাননা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

চট্টগ্রাম থেকে প্রকাশিত লাইফস্টাইল অ্যান্ড বিজনেস ম্যাগাজিন ‘ক্লিক’ প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করতে যাচ্ছে ক্লিক বিজয় উৎসব—২০২১। আগামী ৯ ও ১০ ডিসেম্বর, বৃহস্পতিবার ও শুক্রবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে দুই দিনব্যাপী এ বিজয় ফেস্ট অনুষ্ঠিত হবে । সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ উৎসব। বিজয় উৎসবে থাকবে তরুণ উদ্যোক্তাদের নিয়ে উদ্যোক্তা মেলা, ব্যান্ড শো, দেশজ পোশাকে সৃজনশীল ফ্যাশন শোসহ মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান।

বিজয় উৎসবে প্রতিবারের মতো এবারও চট্টগ্রামের ৬ প্রবীণ গুণী ব্যক্তিকে চট্টলার বীর সম্মাননা দেবে ক্লিক পরিবার। ৬ প্রবীণ গুণী ব্যক্তির সাথে একই মঞ্চে ৮ তরুণকে দেওয়া হবে তারুণ্যের কাণ্ডারি সম্মাননা।

ক্লিক চট্টলার বীর হিসেবে ২০২১ সালে সম্মাননার জন্য মনোনিত প্রবীণ গুণী ব্যক্তিরা হলেন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক  ডা. মাহফুজুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার, ‘একুশে পদক’ প্রাপ্ত নাট্যশিল্পী আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও প্রবীণ রাজনীতিবিদ খোরশেদ আলম সুজন এবং ব্যবসায়ী ও শিল্পপতি তরফদার রুহুল আমীন।

তারুণ্যের কাণ্ডারি হিসেবে সম্মাননার জন্য মনোনিতরা হলেন, পিএইচপি শিপ ব্রেকিং ইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম রিংকু, জুনিয়র চেম্বার চট্টগ্রাম কসমোপলিটনের প্রেসিডেন্ট টিপু সুলতান, মানবাধিকার কর্মী আমিনুল হক বাবু, প্রকৌশলী সাইদুজ্জামান কিরণ, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক সারোয়ার সুমন, উদ্যোক্তা এ এ কে এম শহীদ চৌধুরী, সংগঠক জিনাত সোহানা চৌধুরী।

ক্লিক ম্যাগাজিনের সম্পাদক জালালউদ্দিন সাগর বলেন, ২০১৫ সাল থেকে প্রতি বছর ডিসেম্বর মাসে বিজয় উৎসব পালন করে ক্লিক পরিবার। উৎসবে ৭ প্রবীণ গুণী ব্যক্তিকে ‘ক্লিক চট্টলার বীর ও ৭ তরুণকে তারুণ্যের কাণ্ডারি হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

তিনি আরও বলেন, আমাদের এই চট্টগ্রামকে ভালোবেসে যাঁরা নিরলসভাবে কাজ করে নিজেদের অনন্য অবস্থানে নিয়ে গেছেন মূলত তাঁদের সম্মান জানাতেই প্রতি বছর ডিসেম্বর মাসে এই আয়োজন করে ক্লিক পরিবার।

ক্লিক সম্পাদক বলেন, এবারই প্রথম ক্লিক বিজয় উৎসবে আয়োজন করা হচ্ছে উদ্যোক্তা মেলার। উদ্যোক্তা ও তাদের প্রতিষ্ঠান ও পণ্যের পরিচিতি বাড়াতে এই উৎসব বিশেষ ভূমিকা রাখবে। বিশেষ ছাড়সহ অর্ধশত তরুণ উদ্যোক্তা তাদের প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন পণ্যসামগ্রী নিয়ে  উদ্যোক্তা মেলায় অংশগ্রহণ করবেন বলে জানান তিনি।

বিজয় ফেস্টের প্রথম দিন ৯ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হবে এ মেলা। বিকাল ৪টায় মঞ্চে পরিবেশিত হবে ব্যান্ড সংগীত। সন্ধা ৬টায় ক্লিক বিজয় ফেস্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক চট্টগ্রাম, মো.মমিনুর রহমান। করোনাকালীন আয়োজিত ক্লিক ফিল্ম ফেস্ট—২০২০ এর বিজয়ী নির্মাতাদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করবেন তিনি। সন্ধ্যা ৭টায় মঞ্চে পরিবেশিত হবে বাংলা চলচ্চিত্র নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘ঐতিহ্যের বাংলা সিনেমা’। এছাড়াও  দেশজ পোশাকে ফ্যাশন শোসহ মঞ্চে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য ফ্যাশন শো।

ক্লিক বিজয় ফেস্টের দ্বিতীয় দিনে বিকাল ৩টায় সংগীত পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড নাটাই। সন্ধ্যা ৬টায় ক্লিক চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মননা অনুষ্ঠানের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন এবং ফেস্টের উদ্বোধক চট্টগ্রাম জেলা প্রশাসক মো.মমিনুর রহমান।  এছাড়াও থাকছে  দেশজ পোশাকে ফ্যাশন শোসহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য ফ্যাশন শো।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon