মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কৈয়ারবিলে নৌকা পেতে মরিয়া বিএনপির আবজাল বসে নেই আ.লীগ নেত্রী রেখাও হাটহাজারীতে মন্দির ভাংচুরের মামলায় বিএনপির তিন নেতা গ্রেফতার ফাইজারের টিকা নিতে মানুষের হুমড়ি শেখ রাসেলের জন্মদিনে চট্টগ্রামে জেলা প্রশাসনের নানা কর্মসুচী চকরিয়ায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে কোমল পানীয় বাবলআপ এর ডিপো আল-রাজি চক্ষু এন্ড ডক্টরস চেম্বার প্রতিষ্ঠানটি নিলামে বিক্রয় করা হবে যে কোনো মূল্যে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুন : জাসদ লামায় প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আর্থিক অনুদান বিতরণ খাগড়াছড়িতে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কাকারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা ইছমতের প্রার্থীতা ঘোষণা

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৫,৮২৭
সুস্থ
১,৫২৮,৩৭১
মৃত্যু
২৭,৭৭৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩৩৯
সুস্থ
৫০৯
মৃত্যু
১০
স্পন্সর: একতা হোস্ট

দুর্গাপূজায় ৪ দিন সরকারি ছুটিসহ ৬ দফা দাবিতে চট্টগ্রামে সংবাদ সম্মেলন

বশির আলম মামুন, চট্টগ্রাম:
  • আপডেট টাইম : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

চট্টগ্রাম দুুর্গাপূজা উপলক্ষে ৪ দিন সরকারি ছুটিসহ ৬ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখা। ১০ অক্টোবর, রোববার দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানান বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অসীম কুমার দেব । তিনি বলেন, আমরা সরকারের কাছে দেশের সকল উপজেলায় সরকারি উদ্যোগে ১ টি মডেল মন্দির নির্মাণের দাবি জানাই। পাশাপাশি বিশেষ প্রকল্প গ্রহণ করে চন্ডীতীর্থ মেধস আশ্রমের সংস্কার সড়ক উন্নয়ন, ইসলামিক ফাউন্ডেশনের আদলে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তর, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণের আইন ও অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন বাস্তাবায়নে যে জটিলতা রয়েছে তা নিরসন করতে হবে।
এসময় উপস্থিত সাংবাদিকদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে তিনি আরও বলেন, সারাদেশের মতো চট্টগ্রামেও ১০ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছয় দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদ্যাপিত হবে। এবার চট্টগ্রাম জেলার আওতাধীন ১৫ উপজেলায় সার্বজনীন ১ হাজার ৫৫৩ টি ও পারিবারিক ৪১১ টি সহ সর্বমোট ১ হাজার ৯৬৪ টি পূজামন্ডপে হবে দুর্গাপূজা। এসব পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তা রক্ষায় পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে ।
পূজামন্ডপে নিজস্ব সেচ্ছাসেবক টিম রাখাসহ উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দকে ১০ টি নির্দেশনা প্রদান করেন। যার মধ্যে রয়েছে, পুজোমন্ডপে পর্যাপ্ত আলো বাতাস রাখা, মন্ডপের প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা, মহিলা ও পুরুষ দর্শনার্থীর জণ্য আলাদা প্রবেশমুখ, আতশবাজি ও পটকা পরিহার করা, আযান ও নামাজের সময় মাইক বন্ধ রাখা ও বিজয়া দশমী শুক্রবার হওয়ায় জুমার নামাজের পর সূর্যোলোক থাকা অবস্থায় প্রতিমা নিরঞ্জন সম্পন্ন করা।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক নারায়ণ চৌধুরী. অসীম দেব, বিপুল দত্ত, বিজয় কৃষ্ণ, বিশ্বজিৎ পালিত, উত্তম শর্মা, কল্লোর সেন, সাগর মিত্র, রিমন মুহুরী, সুভাষ চৌধুরী, দোলন মজুমদার, রাজিব শীল, কাজল শীল, অধ্যাপক শিমুল দে প্রমূখ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon