শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:৩২ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৭,১৩৯
সুস্থ
১,৫৩০,৬৪৭
মৃত্যু
২৭,৮০৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

মামলার নথি থেকে চেক চুরি, তিনজনের বিরুদ্ধে আদালতের নাজিরের মামলা

বশির আলম মামুন, চট্টগ্রাম:
  • আপডেট টাইম : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে একটি মামলার নথি থেকে এক কোটি ৪০ লাখ টাকার চেক চুরির ঘটনায় তিনজনের বিরুদ্ধে নগরের কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন মোহাম্মদ ইদ্রিস আলী (৫৬), মো. এনামুল হক (৪২) ও জিকু দাশ (৩০)। তাদের মধ্যে ইদ্রিস ওই চেকের মামলার আসামি, এনামুল আইনজীবীর সহকারী এবং জিকু আদালতপাড়ায় দালাল হিসেবে পরিচিত।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালে সাবিত্রী বণিক নামে এক নারী জনৈক ইদ্রিসকে আসামি করে একটি চেক ডিজঅনার মামলা করেন। মামলাটি বিচারাধীন অবস্থায় ২০১৯ সালে ৮ জুলাইয়ে যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে চেক চুরির করে অভিযুক্তরা। চেকটির মূল্য ছিল এক কোটি ৪০ লাখ টাকা। এ ঘটনায় এরই মধ্যে ওই আদালতের বেঞ্চ সহকারী এস এম মাসুদ হাসান ও অফিস সহায়ক তপন কান্তি দের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘২০১৯ সালে আদালতে মামলার নথি থেকে চেক চুরির ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মহানগর দায়রা জজ আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।’
এদিকে, গত ৯ সেপ্টেম্বর একই আদালত থেকে প্রায় ২৮ কোটি টাকা মূল্যের আরও একটি চেক চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় অভিযুক্ত আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের সদস্য পদ সাময়িকভাবে স্থগিত করেছেন জেলা আইনজীবী সমিতি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon