বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কৈয়ারবিলে নৌকা পেতে মরিয়া বিএনপির আবজাল বসে নেই আ.লীগ নেত্রী রেখাও হাটহাজারীতে মন্দির ভাংচুরের মামলায় বিএনপির তিন নেতা গ্রেফতার ফাইজারের টিকা নিতে মানুষের হুমড়ি শেখ রাসেলের জন্মদিনে চট্টগ্রামে জেলা প্রশাসনের নানা কর্মসুচী চকরিয়ায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে কোমল পানীয় বাবলআপ এর ডিপো আল-রাজি চক্ষু এন্ড ডক্টরস চেম্বার প্রতিষ্ঠানটি নিলামে বিক্রয় করা হবে যে কোনো মূল্যে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুন : জাসদ লামায় প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আর্থিক অনুদান বিতরণ খাগড়াছড়িতে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কাকারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা ইছমতের প্রার্থীতা ঘোষণা

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৬,২৯৬
সুস্থ
১,৫২৯,০৬৮
মৃত্যু
২৭,৭৮৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪৬৯
সুস্থ
৬৯৭
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের আর্থিক প্রণোদনা ও ঋণের দাবিতে মানববন্ধন

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট :

করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক প্রণোদনা ও সহজ শর্তে ঋণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ। শনিবার (১১ জুলাই) দুপুরে কিন্ডার গার্টেন এডুকেশন সোসাইটির সহযোগিতায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপি মানববন্ধনে বাগেরহাট জেলার বিভিন্ন কিন্ডার গার্টেনের কয়েকশ শিক্ষক অংশ নেন। মানববন্ধন শেষে কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের নেতারা বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেন।
মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ কিন্ডার গার্টেন এডুকেশন সোসাইটির জেলা সভাপতি সাংবাদিক মো. দেলোয়ার হোসেন, জেষ্ঠ্য সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর সবুর, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর সরকার যেদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে আমরা সেদিন থেকে বন্ধ রেখেছি। শিক্ষার গুনগত মান উন্নয়নে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কিন্ডার গার্টেন ভূমিকা রেখে চলেছে। সারাদেশে প্রায় এক কোটি শিশু কিন্ডার গার্টেন ও সমমনা শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করছে। এতদিন বেসরকারি উদ্যোগে আমরা এই শিক্ষা প্রতিষ্ঠান চালিয়ে আসছি। আমরা কখনো সরকারের কাছে কোন ধরনের আর্থিক সাহায্য বা প্রণোদনা চাইনি। দেশে এখন মহামারি চলছে। স্কুলগুলো বন্ধ থাকায় প্রতিষ্ঠানের শতশত শিক্ষককে বেতন ভাতা দেয়া সম্ভব হচ্ছেনা। শিক্ষকরা এখন মানবেতর জীবনযাপন করছেন। তাই দুর্যোগ মোকাবেলা এবং কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখতে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্রণোদনা ও সহজ শর্তে ঋণ চাইছি। বেসরকারি এসব শিক্ষা প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে আমরা আশা করি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon