শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৭,১৩৯
সুস্থ
১,৫৩০,৬৪৭
মৃত্যু
২৭,৮০৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

চট্টগ্রামে করোনায় নতুন করে আরো ১৪৮ সনাক্ত: মৃত্যু-১

বশির আল মামুন, চট্টগ্রাম ব্যুরো
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

চট্টগ্রাম ব্যুরো:
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে৷ এনিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত ১৩ হাজার ৩৪৬ জন।

বুধবার (২২ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬১টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২২ জন এবং চমেক ল্যাবে ৩৯ জন এবং সিভাসু ল্যাবে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ২২জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৬ জন এবং উপজেলায় ৩২জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১ জন, সুস্থ হয়েছেন ৬৩ জন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon