রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের আলোচিত মেজর সিনহা হত্যার আজ এক বছর ছিনতাইকারী নারী টিকটকার গ্রেফতার এশিয়ান হাসপাতালের এমডির বিরুদ্ধে মারধর ও লুটের অভিযোগ চট্টগ্রামের দুদক কর্মকর্তার ‘বদলির আদেশ’ স্থগিত করলেন হাইকোর্ট বর্ষা এলেই চট্টগ্রামের পাহাড়ে শুরু হয় মানুষ সরানোর তোড়জোড় ঈদগাঁওতে পানিবন্দি অসহায়দের মাঝে চাল-ডাল বিতরণ ঈদগাঁওতে নিহত ৩ যুবকের জানাযায় শোকার্ত মানুষের ঢল চকরিয়ায় তীব্র খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট : বন্যায় তিন লক্ষাধিক মানুষ পানিবন্দি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফের নিদের্শনায় পোকখালীতে খাবার বিতরণ স্ত্রীকে সাথে নিয়ে বন্যায় পানিবন্দি অসহায় মানুষের পাশে জেলা পরিষদ সদস্য কমরউদ্দিন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২৪৯,৪৮৪
সুস্থ
১,০৭৮,২১২
মৃত্যু
২০,৬৮৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৯,৩৬৯
সুস্থ
১৪,০১৭
মৃত্যু
২১৮
স্পন্সর: একতা হোস্ট

নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় নবনির্বাচিত কাউন্সিলর গ্রেফতার, চট্টগ্রামে তিন পৌরসভায় নৌকা প্রার্থীর জয়

বশির আল মামুন, চট্টগ্রাম ব্যুরো
  • আপডেট টাইম : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

বিচ্ছিন্ন সহিংসতায় চতুর্থ ধাপে চট্টগ্রামের তিন পৌরসভা পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়া ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে তিনটি পৌরসভাতেই আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তবে সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে শুধু কাউন্সিলর পদে ভোট হয়েছে।

গত রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পরে ১৫ ফেব্রুয়ারী সোমবার মধ্যরাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। নির্বাচনে পটিয়া ও চন্দনাইশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। এবারের পৌরসভা নির্বাচনে পটিয়ার সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পটিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আইয়ুব বাবুল নৌকা প্রতীকে জয়ী হয়েছেন। তিনি ১৪ হাজার ৮৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী নুরুল ইসলাম সওদাগর ধানের শীষে পেয়েছেন ১ হাজার ৪৯৪ ভোট। চন্দনাইশ পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মাহাবুবুল আলম খোকা ১৫ হাজার ৯৫৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এলডিপি সমর্থিত ছাতা প্রতীকের প্রার্থী আইনুল কবির পেয়েছেন ১ হাজার ৯১৬ ভোট।
পটিয়া উপজেলায় কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন-১নং ওয়ার্ডে নাছির উদ্দিন, ২নং ওয়ার্ডে রূপক কুমার সেন, ৩নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন আজাদ, ৪নং ওয়ার্ডে গোফরান রানা, ৫নং ওয়ার্ডে জসিম উদ্দিন (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ৬নং ওয়ার্ডে শফিউল আলম শফি, ৭নং ওয়ার্ডে কামাল উদ্দিন বেলাল, ৮নং ওয়ার্ডে সরওয়ার কামাল রাজীব, ৯নং ওয়ার্ডে সাইফুল ইসলাম। এছাড়া ১নং সংরক্ষিত ওয়ার্ডে বুলবুল আকতার, ২নং ওয়ার্ডে ইয়াসমিন আকতার চৌধুরী ও ৩ ওয়ার্ডে ফেরদৌস বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
চন্দনাইশে সাধারণ কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন- ১নং ওয়ার্ডে মো. শাহেদুল ইসলাম, ২নং ওয়ার্ডে মো. নুরুল ইসলাম, ৩নং ওয়ার্ডে মো. হেলাল উদ্দীন চৌধুরী, ৪নং ওয়ার্ডে মো. মাসুদুর রহমান, ৫নং ওয়ার্ডে মো. শাহ আলম, ৬নং ওয়ার্ডে মোরশেদুল আলম, ৭নং ওয়ার্ডে মো. মোজাম্মেল হক চৌধুরী, ৮নং ওয়ার্ডে মো. আবু তৈয়ব, ৯নং ওয়ার্ডে মো. লোকমান হাকিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া ১নং সংরক্ষিত ওয়ার্ডে শিরিন আকতার, ২নং সংরক্ষিত ওয়ার্ডে কহিনুর আকতার, ৩নং সংরক্ষিত ওয়ার্ডে হাছনারা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
অন্যদিকে সাতকানিয়া সাধারণ কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন- ১নং ওয়ার্ডে এনামুল কবির, ২নং ওয়ার্ডে মো. খোরশেদ আলম, ৩নং ওয়াডের্ এ.কে.এম মোরশেদ, ৪নং ওয়াডে আবু বকর সিদ্দিক, ৫নং ওয়ার্ডে মোহাম্মদ আরিফুল ইসলাম, ৬নং ওয়ার্ডে সাইফুল আলম, ৭নং ওয়ার্ডে আরাফাত উল্লাহ, ৮নং ওয়ার্ডে মোহাম্মদ রাসেল উদ্দিন ও ৯নং ওয়ার্ডে মো. আবদুল হালিম নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মাছুমা বেগম, ২নং ওয়ার্ডে শাহনাজ পারভীন ও ৩নং ওয়ার্ডে আফরোজা আক্তার শারমিন নির্বাচিত হয়েছেন।
এদিকে পটিয়া পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় নবনির্বাচিত কাউন্সিলর সরওয়ার কামালকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। গত রোববার নির্বাচনের দিন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান এবং নবনির্বাচিত কাউন্সিলর সরওয়ার কামালের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আবদুল মান্নানের ভাই আবদুল মাবুদ মারা যান। এই ঘটনায় ওই দিন দুপুরেই সরওয়ার কামালকে আটক করে পুলিশ। রাতে আবদুল মান্নান বাদি হয়ে সরওয়ার কামালসহ সাত জনের নাম উল্লেখ করে পটিয়া থানায় মামলা দায়ের করেন। এই মামলাতেই সরওয়ার কামালকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানালেন পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার। তিনি জানান, সাত জনের নাম উল্লেখ করে মামলা করেছেন নিহত ব্যক্তির ভাই আবদুল মান্নান। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। মামলার প্রধান আসামি নবনির্বাচিত কাউন্সিলর সরওয়ার কামাল। তাকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon