মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১০:০২ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৩৩,২৯১
সুস্থ
৭৭১,০৭৩
মৃত্যু
১৩,২২২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩,৩১৯
সুস্থ
২,২৪৩
মৃত্যু
৫০
স্পন্সর: একতা হোস্ট

কক্সবাজারের তিন সাংসদ করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

কক্সবাজারের তিন সাংসদ করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম, টেকনাফ-উখিয়া আসনের শাহীনা আক্তার ও মহেশখালী-কুতুবদিয়ার আশেক উল্লাহ রফিক। বর্তমানে তারা শারীরিকভাবে সুস্থ আছেন। তিনজনই আইসোলেশনে রয়েছেন।
জানা যায়, সাংসদ জাফর আলমের ২ এপ্রিল শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। তিনি গত ৯ ফেব্রুয়ারি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নেন।
সাংসদ জাফর আলম চলতি সংসদ অধিবেশনে যোগ দেওয়ার পূর্বে করোনার পরীক্ষার জন্য নমুনা দেন। শুক্রবার সাংসদের করোনা পজিটিভ ফল পাওয়া যায়। তাঁর মধ্যে কোনো ধরনের উপসর্গ নেই। সাংসদ জাফর আলম তাঁর চকরিয়ার বাসায় হোম আইসোলেশনে রয়েছে বলে জানান তার চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদুল হক।
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের এমপি শাহীন আক্তার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি সাবেক এমপি আবদুর রহমান বদির স্ত্রী। কয়েকদিন ধরে শারীরিকভাবে অসুস্থতা বোধ করলে সাংসদ শাহীন আক্তার গত ৩০ মার্চ ন্যাশনাল ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষায় ৩১ মার্চ বুধবার রাতে তাঁর করোনা ‘পজিটিভ’ ফলাফল পাওয়া গেছে।
এ তথ্যটি নিশ্চিত করেছেন এমপি শাহীন আক্তারের ছোট ভাই উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।
তিনি বলেন, ৩ এপ্রিল সংসদ অধিবেশনকে সামনে রেখে সকল সংসদ সদস্যদের করোনা ভাইরাসের পরীক্ষা করা হলে এরমধ্যে তার পজেটিভ ফলাফল আসে।
জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, সাংসদ শাহীন আক্তার বর্তমানে সুস্থ ও ঢাকায় সরকারি বাসভবনে অবস্থান করছেন এবং তিনি উখিয়া-টেকনাফের আসনের জনসাধারণের কাছে দোয়া চেয়েছেন।
এদিকে মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকও করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকায় তিনি নমুনা পরীক্ষা দেন। ওইদিন সন্ধ্যার দিকে তাঁর করোনা পজেটিভ রিপোর্ট আসে।
তাঁর প্রেস সচিব সৈয়দুল কাদের এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, উপসর্গ না থাকলেও অন্যান্য এমপিদের সাথে করোনার নমুনা পরীক্ষা দেন আশেক উল্লাহ রফিক। পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। তরে শরীরে কোন ধরণের উপসর্গ নেই। তাই হাসপাতালে না গিয়ে ঢাকায় বাসায় আইসোলেশনে রয়েছেন তিনি। দ্রুত সুস্থতার জন্য তিনি দোয়া কামনা করেছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon