মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১০:১৯ অপরাহ্ন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৩৩,২৯১
সুস্থ
৭৭১,০৭৩
মৃত্যু
১৩,২২২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩,৩১৯
সুস্থ
২,২৪৩
মৃত্যু
৫০
স্পন্সর: একতা হোস্ট

মীরসরাইয়ে বিএসআরএমকে ইঞ্জিনিয়ার মোশাররফের আল্টিমেটাম

বশির আল মামুন, চট্টগ্রাম ব্যুরো
  • আপডেট টাইম : রবিবার, ৩০ মে, ২০২১

চট্টগ্রামে মীরসরাইয়ে অবস্থিত দেশের বৃহৎ ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম এর কারখানাকে আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এ প্রতিষ্ঠান কর্তৃক গভীর নলকূপের মাধ্যমে পানি উত্তোলনের কারণে মিরসরাইতে পানি সংকট দেখা দেখা দেওয়ায় কারখানাটি বঙ্গবন্ধু শিল্প নগরীতে স্থানান্তরের জন্য রবিবার (৩০ মে) সকাল দশটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম কারখানা গেইটের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ আল্টিমেটাম দেন।
বিএসআরএমের পানি উত্তোলনের কারণে সবচেয়ে বেশি পানি সংকট দেখা দিয়েছে মীরসরাইয়ের হিঙ্গুলী, জোরারগঞ্জ, দুর্গাপুর ইউনিয়ন ও বারইয়ারহাট পৌরসভা এলাকায়। এছাড়া করেরহাট, ধুম, ওসমানপুর ইউনিয়নের আংশিক এলাকায়ও পানি উঠছে না। টিউবওয়েলে পানি না পাওয়ায় ক্ষোভে ফুঁসে ওঠেছে স্থানীয় জনগণ।
বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারইয়ারহাট পৌরসভার মেয়র মো. রেজাউল করিম খোকনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে যোগ দেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
এসময় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০১টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলেছেন, মীরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্প নগরীতে ১২ হাজার একর জমি রয়েছে বিএসআরএম যেন সেখানে চলে যায়।
তিনি আরও বলেন, এখন থেকে বিএসআরএম আর গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করতে পারবে না। কারখানায় কোনো কাঁচামাল ঢুকবে না। কারখানা বন্ধ রেখে আগামী দুই মাসের মধ্যে ফেনী নদী থেকে পাইপ লাইনের মাধ্যমে পানি এনে কারখানা চালু করতে পারে। তবে এক দুই বছরের মধ্যে এই কারখানা বঙ্গবন্ধু শিল্প নগরীতে স্থানান্তর করতে হবে।
মানববন্ধনে বারইয়ারহাট পৌরসভার জনগণ ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ জনগণ, জন প্রতিনিধি, রাজনীতিবিদ ও পেশাজীবীরা যোগ দেন। মিরসরাইয়ে পানির স্তর নিচে নেমে যাওয়ায় দেখা দিয়েছে সুপেয় পানি সংকট। এ অবস্থায় শেষ পর্যন্ত আন্দোলনে নেমেছেন স্থানীয়রা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই রকম আরো নিউজ
© All rights reserved © 2021 matamuhuri.com
কারিগরি সহযোগিতায়: Infobytesbd.com
Jibon